Tuesday 1 September 2015

বাংলায় হোয়াটসঅ্যাপ

দেশে প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীদের জন্য বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা আনল টেলিকম অপারেটর বাংলালিংক। আজ এক বিজ্ঞপ্তিতে বাংলালিংক কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।
বাংলালিংক কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে বেশ কিছু নতুন ও আকর্ষণীয় ফিচার থাকছে। ব্যবহারকারী চ্যাটের নোটিফিকেশন পেতে নিজের মতো করে চ্যাট সেটিংস গুছিয়ে নিতে পারবেন। এ ছাড়াও, এতে চ্যাটে না পড়া বার্তাগুলো নির্দিষ্ট করে রাখা ও বার্তার প্রিভিউ থেকে বার্তার উত্তর দেওয়ার মতো সুবিধাও থাকবে। সেটিংস থেকে চ্যাট বা কল অপশনে গিয়ে ডেটা ব্যবহার কমানোর সুবিধাও রয়েছে এতে। বাংলালিংক জানিয়েছে, বাংলায় হোয়াটসঅ্যাপ ব্যবহারে কোনো ফোন নম্বর যুক্ত না করলেও চলবে।
হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাকটন বলেন, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বাংলা ভাষায় এল হোয়াটসঅ্যাপ। বাংলালিংক গ্রাহকেরা এখন যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। বাংলালিংকের সঙ্গে হোয়াটসঅ্যাপের চুক্তির ফলে বাংলাদেশিরা বিশ্বের বিভিন্ন জায়গায় হোয়াটসঅ্যাপ দিয়ে যোগাযোগ করতে পারবেন।
বাংলালিংকের জ্যেষ্ঠ বিপণন ব্যবস্থাপক সোলায়মান আলম জানিয়েছেন, বাংলায় হোয়াটসঅ্যাপ আসায় বাংলাদেশে এই অ্যাপলিকেশনটির জনপ্রিয়তা বাড়বে। তিনি বলেন, বাংলা ভাষার বিস্তারেও হোয়াটসঅ্যাপ এ ক্ষেত্রে ভূমিকা রাখবে।’

No comments:

Post a Comment