Thursday 17 September 2015

ফোন হারালেও হারাবে না ফোনবুক

 গ্রাহকদের জন্য অভিনব সেবা নিয়ে এলো গ্রামীণফোন। গ্রামীণফোন গ্রাহকরা এখন থেকে তাদের স্মার্টফোনের মাধ্যমে ফোনের সব ফোনবুকের সব কন্ট্যাক্ট ব্যাকআপ রাখতে পারবেন। গ্রাহকদের এ ব্যাকআপ সুবিধা দিতে গ্রামীণফোন চালু করলো মাই কন্ট্যাক্টস সেবা।

মাই কন্ট্যাক্টস একটি ক্লাউড স্টোরেজ সার্ভিস যার মাধ্যমে সহজেই স্মার্টফোনে কন্ট্যাক্ট ব্যাকআপ রাখা যাবে। এসব নম্বর নতুন ফোনে শেয়ার করা যাবে। গ্রাহকদের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করেই “মাই কন্ট্যাক্টস” সেবাটি চালু করা হয়েছে। গ্রামীণফোনের সকল গ্রাহক বিনামূল্য “মাই কন্ট্যাক্টস” অ্যাপটি গুগুল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।
গ্রামীণফোন এশিয়ায় টেলিনরের প্রথম টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান। যারা টেলিনর ডিজিটালের সহায়তায় গ্রাহকদের জন্য এ সেবা চালু করলো। মাই কন্ট্যাক্টস সহজে ব্যবহারযোগ্য ক্লাউড সার্ভিস যার মাধ্যমে সব কন্ট্যাক্ট সুরক্ষিতভাবে ব্যাকআপ রাখা যাবে।
গ্রাহকরা যদি তাদের ফোন পরিবর্তন করেন অথবা ফোনটি যদি হারিয়ে যায়, তবে তারা মাই কন্ট্যাক্টসের মাধ্যমে সহজেই তাদের নতুন ফোনে ব্যাকআপ করা কন্ট্যাক্টগুলো নিয়ে নিতে পারবেন।“মাই কন্ট্যাক্টস” অ্যাপের ওয়েব ইন্টারফেসও রয়েছে তাই গ্রাহকরা চাইলে কম্পিউটারের  মাধ্যমেও তাদের “মাই কন্ট্যাক্টস” ব্যবহার করতে পারবেন ।
এই উপলক্ষ্যে গ্রামীণফোনের জেনারেল ম্যানেজার, ডিজিটাল এন্ড ডিভাইস মোহাম্মদ মুনতাসির হোসেন বলেন, গ্রামীণফোন এর গ্রাহকদের জন্য নতুন ও প্রয়োজনীয় সেবা আনার ব্যাপারে সবসময় সচেষ্ট। নিরাপদে ও সুরক্ষিতভাবে প্রয়োজনীয় কন্ট্যাক্টের সব তথ্য ব্যাকআপ রাখা ও  দরকারের সময় আবার পুনরুদ্ধার করার জন্য “মাই কন্ট্যাক্টস” অ্যাপটি গ্রাহকদের জন্য খুবই সহায়ক হবে।
মোবাইলবান্ধব এ অ্যাপ্লিকেশন ব্যবহার করে গ্রামীণফোন গ্রাহকরা ক্লাউড স্টোরেজে নিরাপদে ও সুরক্ষিতভাবে তাদের কন্ট্যাক্ট ব্যাকআপ রাখতে পারবেন। ফোন পরিবর্তন করলে অথবা অন্য যে কোনো প্রয়োজনে গ্রামীণফোন গ্রাহকরা ব্যাকআপ থেকে তাদের সুবিধামতো সব কন্ট্যাক্ট ডাউনলোড করে নিতে পারবেন। কন্ট্যাক্ট একবার ব্যাকআপ করা হয়ে যাওয়ার পর ফোন হারিয়ে গেলে, চুরি হয়ে গেলে, নষ্ট হয়ে গেলে অথবা গ্রাহক ফোন পরিবর্তন করলেও কোনো সমস্যা নেই, প্রয়োজনমতো তিনি তার  কন্ট্যাক্ট নতুন ফোনে নিয়ে নিতে পারবেন “মাই কন্ট্যাক্টস”র মাধ্যমে।

No comments:

Post a Comment